মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ০৫:৪৭ অপরাহ্ন


সম্প্রতি দুর্বৃত্তদের আগুনে দগ্ধ হয়ে মারা যাওয়া ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফির আলিম পরীক্ষায় ভালো ফলাফল করেছেন। পরীক্ষা চলা কালিন সময়ে নুসরাত মাত্র দুটি বিষয়ে পরীক্ষা দিতে পেরেছিলেন। তৃতীয় পরীক্ষার দিনই তিনি আক্রান্ত হন।

আজ ১৭ জুলাই বুধবার প্রকাশিত ফলাফলে দেখা গেছে, কোরআন মাজিদ, হাদিস ও উসুলে হাদিস পরীক্ষায় নুসরাত জাহান রাফি ‘এ’ গ্রেড পেয়েছে। বাকি পরীক্ষায় আর অংশ নিতে পারেননি নুসরাত। যে কারণে অকৃতকার্য সম্বলিত ফল আসে তার।

এদিকে মেয়ে ফল প্রকাশের দিন অঝোরে কেঁদেছেন নুসরাতের মা শিরিনা আক্তার। এ সময় কাঁদতে কাঁদতে তিনি বলেন, ‘আমার মেয়ে দুনিয়ার পরীক্ষায় পাস করতে না পারলেও আখেরাতের পরীক্ষায় পাস করবে।’ আজ বুধবার আলিম পরীক্ষার ফল প্রকাশের পর এভাবেই বিলাপ করতে থাকেন তিনি।

এদিকে নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমান মাদ্রাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে নুসরাতের পরীক্ষার ফল বের করেন। বাড়িতে গিয়ে বোনের পরীক্ষার ফলের কথা জানান মাকে।

এ সময় আবেগে আপ্লুত হয়ে পড়েন নোমান। তিনি বললেন, ‘আমার বোন যদি ভালোভাবে পরীক্ষা দিতে পারতো তাহলে ভালো ফলাফল অর্জন করতো।’

এদিকে জানা গেছে, নুসরাত ছাত্রী হিসেবে মেধাবী ছিলেন। ১ ও ২ এপ্রিল দুটি পরীক্ষায় অংশও নেয় সে। পরে ৬ এপ্রিল পরীক্ষা দিতে গেলে তাকে পুড়িয়ে হত্যা করা হয়।

আরও পড়ুন