বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ২০২০, ১১:১৮ পূর্বাহ্ন


তাবলীগ জামাতের ৫৪ তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হয়েছে। এখন তুরাগ নদীর তীরের ইজতেমা ময়দান খালি করার পালা। কারণ দ্বিতীয় পর্বের ইজতেমায় অংশ নিতে ইচ্ছুকরা শনিবার (১৬ ফেব্রুয়ারি) বিকেল থেকেই আসতে শুরু করবেন। তাই তার আগেই প্রথম পর্বের অনুসারীদের ময়দান খালি করে দিতে হবে।

এজন্য প্রশাসনের পক্ষ থেকে ৬ ঘণ্টা সময় বেধে দেওয়া হয়েছে। অর্থাৎ বিকেল ৫টার মধ্যেই ইজতেমা ময়দান খালি করতে হবে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমান জানান, আগামীকাল রোববার বাদ ফজর থেকে দ্বিতীয় পর্ব শুরু হবে। তাই দ্বিতীয় পর্বের ইজতেমায় অংশ নিতে ইচ্ছুকরা আজ বিকেল থেকেই আসা শুরু করবেন।

কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে প্রথম পর্বের অনুসারীদের ময়দান খালি করে দিতে হবে। এজন্য প্রশাসনের পক্ষ থেকে ৬ ঘণ্টা সময় বেঁধে দেওয়া হয়েছে। অর্থাৎ বিকেল ৫টার মধ্যেই ইজতেমা ময়দান খালি করতে হবে।

র‌্যাব-১ এর সিও (কমান্ডিং অফিসার) লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার বিন কাশেম বলেন, ইজতেমার প্রথম পর্ব খুব ভালোভাবে সম্পন্ন হয়েছে। দ্বিতীয় পর্বের জন্য সুযোগ করে দিতে বিকল ৫টার মধ্যে প্রথম পর্বের লোকজনদের ইজতেমা ময়দান খালি করতে বলা হয়েছে।

এর আগে শনিবার সকাল ১০টা ৪০ মিনিটে শুরু হয়ে মোনাজাত শেষ হয় ১১টা ৬ মিনিটে। মোনাজাত পরিচালনা করেন তাবলিগের শূরা সদস্য মাওলানা জুবায়ের আহমেদ।

আরও পড়ুন