মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ০৫:৪৩ অপরাহ্ন


চলতি আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশের একদিকে দলের বড় স্বপ্ন। অন্যদিকে চোটে জর্জরিত টাইগার শিবির। সবশেষ তথ্যমতে, টাইগার দলের দুই-তিনজন ক্রিকেটার হালকা-পাতলা চোট আক্রান্ত। তার মধ্যে অনুশীলনে নেমে নতুন করে যুক্ত হলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

জানা যায়, গতকাল শনিবার অনুশীলনের মোস্তাফিজের একটি বল আঘাত হানে মুশফিকের ডান হাতে। যে কারণে আগামীকাল সোমবারের ম্যাচে উইন্ডিজের বিপক্ষে তার লড়াই নিয়ে সংশয় তৈরি হয়। সবাই চিন্তায় পড়ে যান, আদৌ তিনি খেলতে পারবেন কিনা। তবে অবশেষে জানা যায় চোট গুরুতর নয় মুশফিকের।

এর আগে গত শুক্রবার বৃষ্টির কারণে টাইগার টিম অনুশীলন ঠিকমত না করতে না পারলেও গতকাল পুরোদমে অনুশীলন সারেন। এসময় নেটে ব্যাটিং অনুশীলনের সময় চোট পান দলের অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিক। হাতের গ্লাভস খুলে সাথে সাথেই ড্রেসিং রুমের পথ ধরেন তিনি।

পরবর্তীতে ফিজিও চন্দ্রমোহনের সরাপন্ন হন মুশফিক। এমনিতেই চোটের মিছিলে ছিল সাইফউদ্দিন, মাশরাফি ও সাকিব। নতুন করে যোগ হয়েছিলো মুশফিকের নাম। সংশয় জেগেছিল পরের ম্যাচে খেলতে পারবেন কিনা এ অভিজ্ঞ উইকেটকিপার।

কিন্তু সুখবর খবর হচ্ছে চোট গুরুতর নয় মুশফিকের। দলীয় সূত্রে বিষয়টি নিশ্চিত করা গিয়েছে। মুশফিক বাদে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে চোট পেয়েছিলেন এ বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সেরা পারফর্মার সাকিব আল হাসান। এছাড়াও চোট রয়েছে সাইফউদ্দিনেরও। হ্যামস্ট্রিংয়ের চোট রয়েছে দলপতি মাশরাফির।

আরও পড়ুন