সোমবার, ২০ মে ২০১৯, ০১:০৫ অপরাহ্ন


এভিন লুইসের অপরাজিত ৭১ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে প্লে অফের প্রথম কোয়ালিফায়ারে রংপুর রাইডার্সকে আট উইকেটে হারিয়ে এবারের বিপিএলের ফাইনালে উঠেছে ইমরুল কায়েসের কুমিল্লা ভিক্টোরিয়ান্স।তবে আশা শেষ হয়ে যায়নি রংপুরের। দ্বিতীয় কোয়ালিফায়ারে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে লড়বে দলটি।

আগে ব্যাট করে নির্ধারিত বিশ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৬৫ রানের সংগ্রহ করেছিলো রংপুর রাইডার্স। জবাবে আট উইকেট হাতে রেখেই ম্যাচ জিতে নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে, দলীয় ৩৫ রানে তামিম ইকবালের (১৭) উইকেট হারায় কুমিল্লা। এরপরে এনামুল হক বিজয়কে সঙ্গে নিয়ে দলের রান বাড়াতে থাকেন আরেক ওপেনার লুইস।

৯০ রানের জুটি গড়েন এই দুইজন। দুইটি চার ও দুইটি ছক্কায় ৩২ বলে ৩৯ রান করে শফিউল ইসলামের বলে বোল্ড হয়ে ফেরেন বিজয়। এরপরে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন লুইস এবং শামসুর রহমান।পাঁচটি চার ও তিনটি ছক্কায় ৫৩ বলে ৭১ রান করে অপরাজিত ছিলেন লুইস। সঙ্গী শামসুর ১৫ বলে ৩৪* রানের ক্যামিও খেলেন।

এর আগে টসে জিতে আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি রংপুরের। তারা দলীয় ১৭ রানেই ওপেনার মেহেদী মারুফের উইকেট হারায়। এই হার্ডহিটার মাত্র ১ রান করে ওয়াহাব রিয়াজের বলে ক্যাচ দিয়েছেন সঞ্জিত সাহার হাতে।

ওপেনিংয়ে নামা গেইলকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি মিথুনও। তিনি মাত্র ৩ রান করে রান আউটের ফাঁদে পড়েছেন। একপ্রান্ত আগলে রাখা গেইল ৪৬ রান করে মেহেদী হাসানের শিকার হয়েছেন থিসারা পেরেরার হাতে ক্যাচ দিয়ে।

ব্যাট হাতে দাঁড়াতে পারননি বোপারাও। তিনি ৩ রান করে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সঞ্জিতের শিকার হয়েছেন। পঞ্চম উইকেটে দারুণ এক জুটি গড়ে দলের রান বাড়িয়েছেন রাইলি রুশো ও বেনি হাওয়েল।

তারা যোগ করেছেন ৭০ রান। রুশো ৪৪ রান করে সাইফুদ্দিনের বলে এনামুলের হাতে ক্যাচ দিলে এই জুটি ভাঙে। সঙ্গী ফিরে গেলেও হাওয়েল ২৮ বলে ৫৩ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন। নাহিদুল অপরাজিত ছিলেন ৬ রান করে।

কুমিল্লা ভিক্টোরিয়ানস সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, এনামুল হক (উইকেটরক্ষক), ইমরুল কায়েস (অধিনায়ক), সামসুর রহমান, এভিন লুইস, শহীদ আফ্রিদি, থিসারা পেরেরা, মেহেদি হাসান, মোশারফ হোসেন রুবেল, জিয়াউর রহমান ও লিয়াম ডওসন।

আরও পড়ুন