মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ০৫:৪৭ অপরাহ্ন


নিজ দেশে ক্রিকেট আয়োজনের পথ এখনো সুগম হয়নি। বহির্বিশ্বে ক্রিকেটীয় প্রসঙ্গ এলেই তাই পাকিস্তানের ক্রিকেট সংশ্লিষ্টরা আক্ষেপ করে বসেন ঘরের মাঠে ম্যাচ আয়োজন নিয়ে। ২০০৯ সালে পাকিস্তান সফররত শ্রীলঙ্কা ক্রিকেট দলের উপর বোমা হামলার পর এখনো পাকিস্তানকে নিরাপদ মনে করে না ক্রিকেট দলগুলো।

পাকিস্তানি সাংবাদিককে হতাশ করলেন মাশরাফি

পাকিস্তান অবশ্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) একাধিকবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (পিসিবি) সফরে রাজি করানোর জন্য ‘মিনতি’ করেছে। একবারও তা ফলপ্রসূ হয়নি। পয়েন্ট টেবিলের পাঁচে থেকে বিশ্বকাপ শেষ করা পাকিস্তানের হয়ে যেসব সংবাদকর্মী বিশ্বকাপ কভার করতে গেছেন, তারা শুক্রবার (৫ জুলাই) মাশরাফি বিন মুর্তজাকে সামনে পেয়ে প্রশ্ন ছুঁড়ে দিলেন- বাংলাদেশ দল কি পাকিস্তান সফরে যেতে পারে না?

বিচক্ষণ বাংলাদেশ অধিনায়ক এ নিয়ে মন্তব্য করেছেন বটে, তবে উত্তরের ভার ছেড়েছেন দুই দেশের বোর্ডের উপর। তিনি বলেন, ‘পাকিস্তানের বিপক্ষে খেলতে এখন আমরা আরব আমিরাতে যাই। এটা আসলে এমন একটা প্রশ্ন করেছেন যা ক্রিকেট বোর্ডদ্বয়কে জিজ্ঞেস করা ভালো। তারাই সব আয়োজন করে, আমরা আয়োজনকারী নই। সত্যি বলতে এটা এমন কোনো প্রশ্ন নয় যেটার উত্তর আমি দিতে পারব। তাই আমার মতে এইসব প্রশ্ন না করাই বেটার।’

এই উত্তর দিয়েও মাশরাফি ‘রেহাই’ পাননি। আরও এক বিদেশি সাংবাদিকের প্রশ্নের পরই আবারো পাকিস্তানি এক সাংবাদিক প্রশ্ন ছুঁড়লেন বাংলাদেশের পাকিস্তান সফরের বিষয়ে। মাশরাফি কৌতূহলী চোখে প্রশ্নে মনোযোগ দিতেই সংবাদ সম্মেলনের সঞ্চালক থামিয়ে দিলেন সাংবাদিককে।

আরও পড়ুন