মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ০৫:৪৭ অপরাহ্ন


বিশ্বকাপ ক্রিকেটের মহারণের মঞ্চে এখন পর্যন্ত ৮০০ এর অধিক রান আর সেই সাথে ৩০ এর অধিক উইকেট একই সাথে নেই কোনো অলরাউন্ডারের। আর সেই লক্ষ্যে সবার থেকে কাছে দাঁড়িয়ে আছেন সাকিব আল হাসান। ইংল্যান্ডের বিপক্ষে শতক দিয়ে বিশ্বকাপে নিজের নামের পাশে ৮০০ এর অধিক রান দাঁড় করিয়েছেন। আর সেই সাথে নামের পাশে তো ২৬টি উইকেট রয়েছেই।

এবার তাই সাকিবের লক্ষ্য চারটি উইকেট। আর মাত্র চারটি উইকেট নিতে পারলেই ছাড়িয়ে যাবেন সবাইকে। বিশ্বকাপের সেরাদের সেরার কাতারে নাম লেখাবেন সাকিব নামের জাদুকর।

কেবল এই রেকর্ডের সামনেই দাঁড়িয়ে নেই সাকিব। ব্যাট হাতে আর মাত্র ২৩ রান যোগ করতে পারলে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে পূর্ণ হবে ৬ হাজার রান। মঙ্গলবার (১১ জুন) শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র ২৩ রান করতে পারলেই ওয়ানডেতে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন সাকিব। আর মাত্র ২৩ রান হলে ইতিহাসের সেরা হবে সাকিব।

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এখন পর্যন্ত সাকিব খেলেছেন ২০১টি ম্যাচ। আর এই লম্বা ক্যারিয়ারের নামের পাশে যুক্ত করেছেন ৮টি শতক এবং ৪৪টি অর্ধশতক। মোট ৫২টি শতক-অর্ধশতক মিলিয়ে সাকিবের সর্বোমোট রান ৫৮৭৭। দ্বিতীয় বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে এই মাইলফলের দ্বারপ্রান্তে সাকিব।

আরও পড়ুন